,

টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড আফগান স্পিনার মুজিবের

বিডিনিউজ ১০ স্পোর্টস ডেস্ক: অভিষেক মৌসুমেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চমক দেখিয়েছেন আফগান তারকা মুজিব উর রহমান। এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশেও রং ছড়াতে শুরু করলেন ১৭ বছরের ডানহাতি অফস্পিনার।

মূলত আইপিএলের সাফল্য দিয়েই ক্রিকেটবিশ্বকে নিজের জাত চিনিয়েছেন মুজিব। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১১ ম্যাচে ১৪ উইকেট নেওয়ার সুবাদেই বিগ ব্যাশ লিগের চুক্তি হাতে পেয়েছেন। সব থেকে কম বয়সি ক্রিকেটার হিসাবে বিগ ব্যাশ লিগে নাম লিখিয়ে মুজিব ইতিমধ্যেই নজির গড়েছেন।
এবার বিগ ব্যাশে ব্রিসবেন হিটের হয়ে অভিষেক ম্যাচেই আক্ষরিক অর্থে বিশ্বরেকর্ড গড়ে বসলেন আফিগান তারকা। চমক রয়েছে এখানেও। মূলত স্পিনার হলেও মুজিব বিশ্বরেকর্ড গড়েন ব্যাট হাতে। ব্যাটসম্যান হিসাবে নিতান্ত অপটু। তাই অ্যাডিলেড স্ট্রাইকারের বিরুদ্ধে ম্যাচে স্বাভাবিকভাবেই এগারো নম্বরে ব্যাট করতে এসেছিলেন বিগ ব্যাশে।

কাকতলীয়ভাবে ৩টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ২৭ রানের যোগ করেন দলের ইনিংসে। ক্যাপ্টেন ক্রিস লিনের ৩৩ রানের পর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার ছিলেন মুজিব। যে কোনো ধরণের ক্রিকেটে তাঁর কেরিয়ারের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

তবে মুজিব নিজেও জানতেন না যে ক্যারিয়ারের সর্বোচ্চ ২৭ রানের এই ইনিংসটিই তাকে ইতিহাসে জায়গা করে দেবে। আসলে যে কোনো পর্যায়ের স্বীকৃত টি-২০ ক্রিকেটে এগারো নম্বরে ব্যাট করতে নামা কোনও ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এই রেকর্ডটি আগে ছিল অলঙ্করা সিলভমের নামে, যিনি শ্রীলঙ্কার ঘরোয়া টি-২০ ম্যাচে ১১ নম্বরে ব্যাট করতে নেমে ২৬ রানের ইনিংস খেলেছিলেন। এবার থেকে এই রেকর্ডটি লেখা থাকবে মুজিব উর রহমানের নামে।

এই বিভাগের আরও খবর